দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন দুর্গাপুর উপজেলা কমিটির আয়োজনে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ঈদ পূণর্মিলনী অনুষ্ঠান করা হয়েছে। বুধবার দুপুরে কমরেড মণি সিংহ স্মৃতি যাদুঘর এর মিলনায়তনে ছাত্র ইউনিয়নের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দের অংশগ্রহনে এ প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়।

জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর উদ্বোধন করা হয়, উদ্বোধন শেষে এক বর্ণাঢ্য র‌্যালী পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে সাবেক ছাত্র ইউনিয়ন সভাপতি শামছুল আলম খান এর সভাপতিত্বে বর্তমান সভাপতি মোঃ রফিক মিয়ার সঞ্চালনায় ‘‘আমরা তো আমরণ প্রগতীর পক্ষে – গড়বোই বিশ্ব তো সাম্যের’’ এই প্রতিপাদ্যে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক ছাত্র ইউনিয়ন নেতা বর্তমান সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য ডাঃ দিবালোক সিংহ। অন্যান্যের মধ্যে আলোচনা করেন, সাবেক ছাত্রনেতা আলকাছ উদ্দিন মীর, মোঃ গিয়াস উদ্দিন, রমিজ উদ্দিন দুলাল, শাহিনুর আলম, হাসিম উদ্দিন, আজিম উদ্দিন, ধ্রুব সরকার, ওয়ালী হাসান কলি, রুপন কুমার সরকার, মাসুদ রানা সহ বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, দেশের প্রায় ৭ হাজার প্রাথমিক বিদ্যালয়ে এখনো প্রধান শিক্ষকই নেই। করোনার পর প্রাথমিক বিদ্যালয় বন্ধ হয়েছে প্রায় ১৪ হাজারের মতো এ নিয়ে কথা বলে ছাত্র ইউনিয়ন। ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় ১৪ শতাংশের বেশি শিক্ষার্থী ঝরে পড়ে। এসএসসি পাসের পর এইচএসসি পর্যন্ত দু‘বছরে আরও ২৬ শতাংশ শিক্ষার্থী লেখাপড়া ছেড়ে দেয়। আর শিক্ষার মান কেমন তা এখন সবারই জানা আছে। বই খাতা সহ শিক্ষা উপকরণের দাম বেড়েছে কয়েকগুণ। এ বিষয় নিয়ে কথা বলে ছাত্র ইউনিয়ন।
বর্তমান সরকার অগণতান্ত্রিকভাবে ও ফ্যাসিবাদ কায়েম করে দেশ পরিচালনা করছে। এর বিরুদ্ধে কথা বলে ছাত্র ইউনিয়ন। আমাদের লড়াইয়ের পথে যারা বাধা হয়ে দাঁড়াতে চায়, আমরা তাঁদের প্রতি হুঁশিয়ারি দিতে চাই, ছাত্র ইউনিয়ন কে নিয়ে কোন প্রকার ষড়যন্ত্র করবেন না। আসুন দেশ গঠনে এক হয়ে কাজ করি। আলোচনা সভা শেষে ছাত্র ইউনিয়নের সাংস্কৃতিক টীমের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।