দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : ব্রিটিশ বিরোধী সংগ্রামী, টংক আন্দোলনের মহা নায়ক, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের অন্যতম উপদেষ্টা, কৃষক শ্রমিক মেহনতী মানুষের মুক্তি সংগ্রাম এবং সমাজতন্ত্রের মহান নেতা, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি কমরেড মণি সিংহ এর মৃত্যুবার্ষিকী ৩১ ডিসেম্বর। এই দিনকে সামনে রেখে নেত্রকোনার দুর্গাপুরে প্রতিবছরই ৩১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারী পর্যন্ত অনুষ্ঠিত হয় কমরেড মণি সিংহ মেলা।

এ উপলক্ষে কমরেড মণি সিংহ স্মৃতি যাদুঘর মিলনায়তনে, মেলা উদযাপন কমিটির আয়োজনে শনিবার (২৫শে নভেম্বর) বিকেলে বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার এর সভাপতিত্বে ও সিপিবি দুর্গাপুর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক রুপন কুমার সরকার এর সঞ্চালনায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় মতবিনিময় করেন, কমরেড মণি সিংহের একমাত্র সুযোগ্য পুত্র কমরেড ডা. দিবালোক সিংহ, মেলা উদযাপন কমিটির অন্যতম সদস্য ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ সফিকুল ইসলাম সফিক, সিপিবি উপজেলা সভাপতি কমরেড আলকাছ উদ্দিন মীর, বীর মুক্তিযোদ্ধা ওয়াহেদ আলী, সাবেক প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া, উপজেলা যুবলীগ সভাপতি আঃ হান্নান, প্রেসক্লাব এর সাবেক সভাপতি এসএম রফিকুল ইসলাম রফিক, সাধারণ সম্পাদক জামাল তালুকদার, সাবেক কাউন্সিলর মতিউর রহমান, মেলা উদযাপন কমিটির নেতা আব্দুল্লাহ আল মামুন মুকুল, শামছুল আলম খান, সফিউল আলম স্বপন, নজরুল ইসলাম, মোরশেদ আলম, জুয়েল রানা, শাহজাহান কবীর, দুর্গাপুর প্রেসক্লাব ও দুর্গাপুর সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ, কবি, শিক্ষক সহ সুশীল সমাজের নেতবৃন্দ সহ মেলা কমিটির নেতৃবৃন্দ।

সভায় সকলের মতামতের ভিত্তিতে আগামী জাতীয় নির্বাচন এর কারণে, আগামী ৩১ ডিসেম্বর ২০২৩খ্রিঃ থেকে ৬ জানুয়ারী ২০২৪খ্রি: পর্যন্ত (সাতদিন ব্যাপী) কমরেড মণি সিংহ মেলার তারিখ স্থগিত করা হয়। সেইসাথে আগামী জাতীয় নির্বাচনের ২ সপ্তাহ পর, ঐতিহ্যবাহী সাতদিন ব্যাপী কমরেড মণি সিংহ মেলা আয়োজন করা হবে বলে সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। তবে আগামী ৩১ ডিসেম্বর এই মহান নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী নানাবিধ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। পরবর্তিতে ডিসেম্বর মাসে পুনরায় কমরেড মণি সিংহ মেলা উদযাপন কমিটির সভা আহবান করে মেলার চূড়ান্ত তারিখ ঘোষণা করা হবে।