মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১১:৫০ অপরাহ্ন

দুর্গাপুরে কৃষকের দাবী আদায়ে হাটসভা

রির্পোটারের নাম / ২৩৭ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

নিউজ ডেক্স : আমাদের দেশে আগে কৃষকরা শোষিত হতো জমিদার-জোতদারদের হাতে। তার রেশ থাকতে থাকতে কৃষি ও কৃষক শোষিত ও লুঠ হচ্ছে কেন্দ্র ও রাজ্য সরকারের কৃষি-অর্থ-শিল্প নীতির মাধ্যমে কর্পোরেট, বড় বড় শিল্পপতি ও ব্যবসায়ীদের দ্বারা। বহুজাতিক সংস্থার শিল্পপতিদের জন্য উর্বর কৃষি জমি, জঙ্গল, জল ও খনিজ পদার্থলুঠের ব্যবস্থা করা হয়েছে। এর বিরুদ্ধেই সারা দেশে এবং আমাদের দুর্গাপুরেও প্রতিবাদ ও প্রতিরোধে উপজেলা কৃষক সমিতির আয়োজনে বিভিন্ন হাট গুলোতে চলছে কৃষকদের দাবী আদায়ে হাট সভা।

এরই প্রেক্ষিতে সিদলী বাজারে উপজেলা কৃষক সমিতির সভাপতি আব্দুল মালেক সরকার এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সিপিবি উপজেলা কমিটির সভাপতি আলকাছ উদ্দিন মীর, সদস্য মো. শামছুল আলম খান, উপজেলা কৃষক সমিতির সাধারণ সম্পাদক মোরশেদ আলম, কৃষক মোজাম্মেল হক, আব্দুর রশীদ, সাইদুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, ফসলের উৎপাদনের খরচের দেড়গুণ দাম এবং কৃষকের ঋণ মুক্তির দাবীতে দেশের সমস্ত সংগ্রামী কৃষক সংগঠনগুলোকে নিয়ে পদক্ষেপ নিতে হবে। কৃষকের আয় বৃদ্ধির জন্য কৃষির যে পরিকাঠামো প্রয়োজন তার মধ্যে ফসল সংরক্ষণ, সেচ ব্যবস্থা বৃদ্ধি, কৃষির বিভিন্ন উপকরণের মূল্য হ্রাস, মহাজনি ঋণ থেকে মুক্ত করে ব্যাঙ্ক ও সমবায় থেকে বিনা সুদে ঋণ প্রদান, সহায়ক মূল্য দিয়ে সরাসরি কৃষকদের কাছ থেকে ফসল ক্রয় করার ব্যবস্থা গড়ে লক্ষে সকলকে এক হয়ে কাজ করার আহবান জানান।


এ জাতীয় আরো খবর
Developed By ThemesDealer.Com