শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১২:৪৫ পূর্বাহ্ন

কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের জন্য স্মারকলিপি প্রদান

রির্পোটারের নাম / ২৫৯ বার
আপডেট সময় : সোমবার, ১৮ মে, ২০২০

ডেক্স নিউজ : জেলার দুর্গাপুরে “সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের ব্যবস্থা গ্রহনের জন্য স্মারকলিপি” দিয়েছে সিপিবি দুর্গাপুর উপজেলা কমিটি। সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম এর কাছে এ স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় সিপিবি উপজেলা কমিটির সভাপতি কমরেড আলকাছ উদ্দিন মীর, সাধারণ সম্পাদক কমরেড রুপন কুমার সরকার রুপক, সহ সম্পাদক ও উপজেলা কৃষক সমিতির সাধারণ সম্পাদক কমরেড মোরশেদ আলম, সিপিবি উপজেলা বিপ্লবী নেতা কমরেড শামছুল আলম খান, কমরেড আব্দুর রাজ্জাক, কমরেড নজরুল ইসলাম সহ অনেকে উপস্তিত ছিলেন।

স্মারকলিপিতে ★প্রতিটি ইউনিয়নে ফসল ক্রয় কেন্দ্র চালু করা। ★ ছোট কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা। ★সার বীজ কৃটনাশক সহ সকল কৃষিপণ্যের দাম কমানো। এবং ★ প্রকৃত কৃষকদেরকে সুদ বিহীন কৃষি ঋণ দেওয়া সহ বিভিন্ন দাবী উল্লেখ করা হয়।

সিপিবি উপজেলা কমিটির সভাপতি কমরেড আলকাছ উদ্দিন মীর বলেন, বাংলাদেশের প্রধান খাদ্য উৎপাদনের ধারক বাহকই হচ্ছে কৃষক। এই দেশে রাজনৈতিক নানা মার প্যাচের কারনে মাথার ঘাম পায়ে ফেলে উৎপাদন করা কৃষকগন তাদের ফসলের প্রকৃত মুল্য পায় না।সকল ক্ষেত্রে পিছিয়ে পড়তে হয় কৃষকদের। এরই প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে উপজেলার কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের ব্যবস্থা গ্রহনের জন্য স্মারকলিপি প্রদান করা হয়েছে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesWala.Com