রবিবার, ০৯ মে ২০২১, ০৪:৩০ অপরাহ্ন

দুর্গাপুরে বুদ্ধিজীবী দিবসে প্রদীপ প্রজ্জোলন

রির্পোটারের নাম / ১৪৭ বার
আপডেট সময় : শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯

ডেক্স নিউজ : জেলার দুর্গাপুরে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী পালন উপলক্ষে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, দুর্গাপুর উপজেলা সংসদ এর পক্ষ থেকে শহীদদের আত্মার মাগফেরাত কামনা সহ স্থানীয় শহীদ সন্তোষ পার্কে শনিবার সন্ধ্যায় প্রদীপ প্রজ্জোলন করা হয়েছে।

প্রদীপ প্রজ্জোলন পুর্ব আলোচনায় ছাত্র ইউনিয়ন নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, এই দিনটি বাংলাদেশের ইতিহাসের এক কালো অধ্যায়। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে বাঙালি বুদ্ধিজীবী নিধন সহ বাংলাদেশ কে মেধাশুন্য করতে সাধারণ মানুষের উপর চালানো হয় বর্বরোচিত হত্যাযজ্ঞ। জাতি যখন বিজয়ের খুব কাছে সেই সময় পাকিস্তানি বাহিনীর সহযোগিতায় রাজাকার, আলবদর, আলশামস বাহিনী দেশের শ্রেষ্ঠ সন্তানদের ধরে নিয়ে হত্যা করে। ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ড চালায় পাকিস্তানি হানাদার বাহিনী। বাঙালি শিক্ষাবিদ, সাংবাদিক, সাহিত্যিক, চিকিৎসক, বিজ্ঞানী, শিল্পী, আইনজীবী, দার্শনিক ও রাজনৈতিক চিন্তাবিদগণ এই সুপরিকল্পিত হত্যাযজ্ঞের শিকার হন।উপস্থিত সকলের কাছে আমাদের আহবান, আসুন আমরা নতুন প্রজন্মের কাছে এই ইতিহাস গুলো তুলে ধরি।

এ সময় অন্যদের মধ্যে ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, সামাজিক, রাজনৈতিক, শিল্পী, সাংবাদিক ও সুশিল সমাজের নেতৃবৃন্দ সহ সর্বস্থরের লোকজন উপস্থিত ছিলেন।


এ জাতীয় আরো খবর
Developed By ThemesDealer.Com