বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৫:০৬ অপরাহ্ন

দেশ আজ লুটেরা শ্রেণির দখলে: মুজাহিদুল ইসলাম সেলিম

রির্পোটারের নাম / ৭০ বার
আপডেট সময় : রবিবার, ১ ডিসেম্বর, ২০১৯

ডেক্স নিউজ : কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, দেশে বৈষম্য বেড়ে গেছে। সারাদেশ আজ চলে গেছে লুটেরা শ্রেণির দখলে। শেখ হাসিনা-খালেদা জিয়া কেউ স্বাধীন নন। তারা আজকে জিম্মি হয়ে গেছেন।

শুক্রবার দুপুরে মাগুরায় সৈয়দ আতর আলি গণগ্রন্থাগার মিলনায়তনে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, তথাকথিত ক্যাডার বাহিনী, ক্যাসিনো ব্যবসায়ী, নানান রকম অসাধু মানুষ সরকারের সঙ্গে আছে। পাওয়ারের সঙ্গে আছে। তাদের ঠিকমতো সাপোর্ট দিতে না পারলে তারা বলবেন ‘সালামালিকুম’। আপা কিংবা ম্যাডামকে ক্ষমতায় থাকতে হলে এদের উপর নির্ভর করেই থাকতে হবে।

তিনি বলেন, একটা কম্বল চুরি হয়েছিল। বঙ্গবন্ধু ২৫টি মিটিংয়ে সে কথা বলেছিলেন। কিন্তু ব্যাংক থেকে লাখ লাখ কোটি কোটি টাকা চুরি হয়ে যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোথায়ও একটি কথা বলেন না। এই বক্তৃতা দিলে তিনি ক্ষমতা থেকে চলে যাবেন। ক্ষমতায় থাকা নির্ভর করছে এই লুটেরা শ্রেণির সমর্থনের ওপর। বিগত সময়ে জাতীয় সংসদ নির্বাচনের সূত্র তুলে ধরে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, পুলিশ ও রাষ্ট্রযন্ত্রের অন্যায় সমর্থন নিয়ে এই সরকার ক্ষমতায় রয়েছে। যে কারণে এমপি মন্ত্রীদের কথা তারা শোনে না। আগে রাজনীতিবিদরা প্রশাসনকে নিয়ন্ত্রণ করতো। এখন প্রশাসন রাজনীতিবিদদের নিয়ন্ত্রণ করছে।

তিনি বলেন, জনসমর্থন ব্যতিরেকে যদি ক্ষমতায় থাকতে হয় তবে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করা ছাড়া উপায় থাকে না। সেটি হচ্ছে এখন। আর এটিই হচ্ছে ফ্যাসিবাদী প্রবণতার উৎস।

সিপিবি সভাপতি বলেন, লুটেরা ধনিক শ্রেণির দেশ নিয়ে কোনো চিন্তা নেই। দেশ ধ্বংস হয়ে গেলে তারা এই আবর্জনা ছেড়ে সিঙ্গাপুর মালয়েশিয়া চলে যাবে। কিন্তু আমাদের এই দেশেই থাকতে হবে। এই দুঃশাসনের হাত থেকে আমাদের বাঁচতে হবে। সেটি করতে হলে এই ব্যবস্থার মৌলিক পরিবর্তন দরকার। দরকার সুশাসন নিশ্চিত করা। আর সেটি করতে হলে আমাদের সেই পেছনে ফিরে যেতে হবে। গণতন্ত্র, সমাজতন্ত্র, ধর্ম নিরপেক্ষতা এবং জাতীয়তাবাদ এই চার নীতিতে এগিয়ে যেতে হবে। তাহলেই সুশাসন সম্ভব।

মাগুরা জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি বিরেন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মীসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলটির প্রেসিডিয়াম মেম্বর আবদুল্লাহ আল কাফি রতন, রফিকুজ্জামান লায়েক, ছাত্র ইউনিয়ন সভাপতি মেহেদি হাসান নোবেল, মাগুরা জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক এটিএম আনিসুজ্জামানসহ অনেকে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesWala.Com