মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১০:৫১ অপরাহ্ন

কমরেড তোহা ছিলেন একজন মহান ব্যক্তি — ইনু

রির্পোটারের নাম / ২৩৯ বার
আপডেট সময় : শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯

ডেক্স নিউজ : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াইয়ে বামপন্থীদেরকে নেতৃত্ব দিতে হবে। এতে একটি সাম্যবাদি সমাজ গঠনের পথ সুগম হবে।

বাংলাদেশের সাম্যবাদি দলের প্রতিষ্ঠাতা কমরেড তোহার ২৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সন্ধায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, কমরেড তোহা ছিলেন একজন মহান ব্যক্তি। তিনি শ্রমিক, কৃষক, নারী এবং প্রান্তিক শ্রেণীর মানুষের অধিকার রক্ষায় লড়াই করেছেন। তার অনুসারী এবং ভক্তরা এই সংগ্রাম অব্যাহত রাখবেন বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি সমাজে অসমতা এবং সাম্রাজ্যবাদের বিরুদ্ধে তোহার লড়াইয়ের প্রশংসা করেন। তিনি বলেন, তোহা ছিলেন, একজন জাতীয় রাজনীতিবিদ। তিনি কখনো নীতির প্রশ্নে আপোষ করতেন না। কমরেড তোহার নীতির উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার অর্থনৈতিক স্বাধীনতা এবং দেশের শ্রমজীবি মানুষের স্বার্থ রক্ষার নীতি অনুসরণ করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৭২ সালের সংবিধান পুনরুজ্জীবিত এবং রাষ্ট্রের চার মূলনীতি পুনরুদ্ধার করেছেন।সাম্যবাদি দলের সাধারণ সম্পাদক কমরেড দিলীপ বড়ুয়া সভায় সভাপতিত্ব করেন।


এ জাতীয় আরো খবর
Developed By ThemesDealer.Com