শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন

২৫-২৮ ফেব্রুয়ারি দেশব্যাপী ‘গণতন্ত্র যাত্রা’ করবে বাম জোট

Reporter Name
  • আপডেট : রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৯৯ পঠিত

ডেক্স নিউজ : আগামী ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারি সারা দেশে ‘গণতন্ত্র যাত্রা’ করবে বাম গণতান্ত্রিক জোট। দেশের কেন্দ্র থেকে প্রান্ত পর্যন্ত চলবে তাদের এ যাত্রা। এরপর ১৮ মার্চ জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশও করবে তারা।

গত ১৩ ফেব্রুয়ারি বারবার গ্যাস, বিদ্যুৎ, চালসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধি, পাচারের টাকা ফেরত আনা, দুর্নীতিবাজদের বিচারের দাবিতে পুরানা পল্টন মোড়ে এক বিক্ষোভ সমাবেশ ও মিছিল থেকে জোটটি তাদের এসব কর্মসূচি ঘোষণা করে।

সমাবেশে সভাপতিত্ব করেন বাসদের সহকারী সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন। বাসদ-এর কেন্দ্রীয় নেতা খালেকুজ্জামান লিপনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য শাহীন রহমান, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদ মার্কসবাদীর সমন্বয়ক মাসুদ রানাসহ জোটের অন্য নেতারা।

সমাবেশে বক্তারা বলেন, প্রতিনিয়ত দ্রব্যমূল্য বাড়ছে। কিন্তু কমছে সরকারের ভাবমূর্তির মূল্য। এই সরকার একদিকে মুক্তিযুদ্ধের কথা বলে, আরেকদিকে মুক্তবাজার লুটপাটের প্রশ্রয়দাতা হিসেবে চিহ্নিত হয়েছে।

তারা আরও বলেন, বাংলাদেশের জ্বালানি খাতের যেকোনও জিনিসের দাম বাড়াবার আগে অথবা দাম নির্ধারণ করার আগে এনার্জি রেগুলেটরি কমিশনের কাছে প্রস্তাব দেওয়ার কথা। সেখানে গণশুনানি হতো। কিন্তু সরকার বলছে- এখন থেকে কোনও গণশুনানি হবে না, সরকারের নির্দেশেই বিদ্যুতের দাম বাড়বে। সরকার প্রতারণা বাদ দিয়ে এখন নিজেদের সত্যিকারের লুটপাটের মুখোশ উন্মোচন করেছে। আমাদের প্রতিবাদ এখন আরও শক্তিশালী করা দরকার। সমাবেশ শেষে একটি মিছিল পুরানা পল্টন মোড় থেকে শুরু হয়ে বিজয়নগর গিয়ে শেষ হয়। সুত্র : সাপ্তাহিক একতা

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 comrademonisingha.com স্বত্বাধীকার - কমরেড মণিসিংহ স্মৃতি পরিষদ দুর্গাপুর।
Design & Developed BY Purbakantho.Com