মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন

কলমাকান্দায় পুলিশি বাধা অতিক্রম করে ছাত্র ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত

Reporter Name
  • আপডেট : রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৭৪ পঠিত

ডেক্স নিউজ : নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কলমাকান্দা উপজেলা সংসদের সম্মেলনে পুলিশি বাধা, সম্মেলন বন্ধ করার নির্দেশ এবং ছাত্র নেতাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজের অভিযোগ জানান ছাত্র ইউনিয়ন নেতারা। ২৪ ফেব্রুয়ারি ২০২৩ শুক্রবার বেলা ২ ঘটিকার সময় কলমাকান্দা উপজেলা শহরের সিপিবি কার্যালয়ে সম্মেলনের আয়োজন করেন, সম্মেলন শুরু হওয়ার সাথে সাথে সম্মেলন বন্ধ করার নির্দেশ দেন কলমাকান্দা থানা পুলিশ।

সম্মেলনে বাধা দেওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সিপিবি কেন্দ্রীয় কমিটি, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদ এর নেতৃবৃন্দ সহ সারাদেশের বাম রাজনৈতিক নেতারা এই নেককারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

নেতারা বলেন, এই ছাত্র ইউনিয়নই ৫২’র ভাষা আন্দোলন করেছিল, ৭১ সালে গেরিলা বাহিনী গঠন করে- মুক্তিযুদ্ধ করে এইদেশ স্বাধীন করেছিল, ছাত্র ইউনিয়ন এদেশের সকল লড়াই সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছে, পুলিশ জনগণের বন্ধু, মুক্তিযুদ্ধের পক্ষের, অসাম্প্রদায়িক, ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সম্মেলনে পুলিশি বাধা দিয়ে কি বুঝানোর চেষ্টা করেছে? ছাত্র ইউনিয়ন কি নিষিদ্ধ সংগঠন? লড়াই সংগ্রামের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। ছাত্র ইউনিয়ন কে বাধা দিয়ে থামিয়ে রাখা যাবে না। রাজপথে আছি, থাকবে। মুক্তিযুদ্ধ করা এই ছাত্র সংগঠনটিকে বাধা দেওয়ার প্রতিবাদে সারাদেশে প্রতিবাদ কর্মসূচির প্রস্তুতি চলছে বলে জানান নেতারা।

পুলিশি বাধা অতিক্রম করে অবশেষে স্থান পরিবর্তন করে সম্মেলন অনুষ্ঠিত করা হয়েছে। সম্মেলনে হৃদয় শেখ কে সভাপতি, ইয়াছিন আরাফাত ইমন কে সাধারণ সম্পাদক ও সৌরভ তালুকদার কে সাংগঠনিক সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নেত্রকোনা জেলার সংসদ এর কোষাধ্যক্ষ আজিজুর রহমান সায়েম, জেলা সদস্য আমিনুল ইসলাম, আল সায়েম, জাদব সহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 comrademonisingha.com স্বত্বাধীকার - কমরেড মণিসিংহ স্মৃতি পরিষদ দুর্গাপুর।
Design & Developed BY Purbakantho.Com